• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

মানুষকে দুর্ভোগে ফেলা কোন ধরনের গণতন্ত্র: হানিফ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ আগস্ট ২০২৩  

 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি কয়েকদিন আগে সমাবেশ করার পর ঢাকার প্রবেশমুখ অবরোধের ঘোষণা দিলো। তারা রাস্তা আটকে মানুষকে দুর্ভোগে ফেলে গাড়ি চলাচল বন্ধ করলো। এটা কোন ধরনের গণতন্ত্র? আইনশৃঙ্খলা বাহিনী গাড়ি চলাচলের ব্যবস্থা করে দিয়েছে। তখন পুলিশের গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলা হয়েছে। এরপর জনজীবন স্বাভাবিক করতে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাধ্য হয়েছে। আর মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ বলছে, সরকার বিরোধী দলের ওপর বলপ্রয়োগ করছে।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

হিউম্যান রাইটস ওয়াচের কড়া সমালোচনা করে মাহবুব উল আলম হানিফ বলেন, আপনারা কার পক্ষে, কোন খেলায় নেমেছেন? আপনাদের বক্তব্য সন্ত্রাসী কর্মকাণ্ড, নাশকতার পক্ষে নির্লজ্জ দালালি ছাড়া আর কিছু না। আপনাদের এসব বক্তব্য জাতি প্রত্যাখ্যান করেছে।

তিনি আরো বলেন, তারেক রহমানের বিপক্ষে ২০০৮ সালের ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জেমস মরিয়ার্টি একটি রিপোর্ট পাঠিয়েছিলেন। সেই রিপোর্টে পরিষ্কার বলা আছে- তারেক রহমান অত্যন্ত ভয়ঙ্কর, দুর্ধর্ষ, দুর্নীতি পরায়ণ, সন্ত্রাসী এবং সহিংসতার প্রতীক। আজ সেই ব্যক্তির পক্ষে হিউম্যান রাইটস ওয়াচ এত ভালো ভালো কথা বলছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত যখন বিএনপি ক্ষমতায় ছিল তখন সরকারের মধ্যে আরেকটা সরকার গঠন করা হয়েছিল। একদিকে খালেদা জিয়ার সরকার আর তার ভেতরে তারেক রহমানের হাওয়া ভবনের সরকার। তখন হাওয়া ভবনের সরকারই ছিল সবচেয়ে ক্ষমতাধর। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে হাওয়া ভবনই সিদ্ধান্ত নিতো। কারণ, হাওয়া ভবনের কমিশন ছাড়া সেসময় কোনো কাজ হতো না। আজ সেই তারেক রহমানকে নিয়ে মানবাধিকার সংগঠনগুলো ভালো ভালো কথা বলে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –