• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দা‌বি যুবলীগের

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ আগস্ট ২০২৩  

 
বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড, মানবাধিকার লঙ্ঘনকারী, খুনি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। 

বুধবার চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে ফার্মগেটে ও ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমা‌বেশ থে‌কে এ দা‌বি জানান সংগঠন‌টির নেতারা। 

এ সময় দল‌টির নেতারা ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড খুনি তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের দা‌বিও জানান।

সমাবেশ থেকে বক্তারা তা‌রেক জিয়ার বিচা‌রের দা‌বি জা‌নি‌য়ে ব‌লেন, জিয়াউর রহমা‌নের কুপুত্র ২১ আগস্টের গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড, পলাতক আসামি, ১০ ট্রাক অস্ত্র আমদানির মূলহোতা ও  দেশে জঙ্গি সৃষ্টির নায়ক তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর কর‌তে হ‌বে।  

নেতারা বলেন, দেশের অর্থ বিদেশে পাচারকারী তারেক জিয়া বিদেশে বসে বিলাসী জীবনযাপন করছে। তার কোনো ব্যবসা নেই তাহলে তার এই আয়ের উৎস কোথায়? তারেক জিয়া বিদেশে বসে, বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশ ধ্বংসের পায়তারা করছে। তারেক আর ফখরুলের হুংকারের জবাব দেওয়ার জন্য অন্য কোনো সংগঠন লাগবে না, যুবলীগ একাই যথেষ্ট।

ঢাকা মহানগর যুবলীগ উত্তরে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন। অপরদিকে ঢাকা মহানগর দক্ষিণে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, সঞ্চালনা করেন-ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

মি‌ছিল ও সমা‌বে‌শে উপ‌স্থিত ছি‌লেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড মামুনুর রশিদ, মো. হাবিবুর রহমান পবন, তাজউদ্দিন আহমেদ, আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক বদিউল আলম বদি, সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু, আবু মুনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য প্রযুক্তি ও আইটি বিষয়ক সম্পাদক সামছুল আলম অনিক প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –