• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

বঙ্গবন্ধুর উত্তরাধিকারীকে নিয়ে এখনো ষড়যন্ত্র চলছে: হানিফ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ আগস্ট ২০২৩  

    
আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ব‌লেন, এখনো বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারীকে নিয়ে ষড়যন্ত্র চলছে। একাত্তরের পরাজিত পরাশক্তি এবং পঁচাত্তরের ঘাতকরা এখনো বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারীকে ভয় পায়। তাই তারা এখনো ষড়যন্ত্রে তৎপর।  

মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বাংলাদেশ কৃষকলীগ আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ ব‌লেন, বঙ্গবন্ধুকে সপরিবার হত্যার ঘটনাটি পৃথিবীর অন্যতম চরম নিষ্ঠুর মানবতার লঙ্ঘন। এত বড় নিষ্ঠুর, মানবতার লঙ্ঘন বিশ্বে আর কোথাও হয়েছে কি না জানা নেই।

হা‌নিফ বলেন, ৭১ এর সেই পরা‌জিত শ‌ক্তি‌দের বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারীদের নিয়ে ভয় ছিল। সে কারণে বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যকে নির্মম হত্যাকাণ্ডের শিকার হতে হয়েছিল।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের সৌভাগ্য মহান আল্লাহ পাক রাব্বুল আলামিনের কৃপায় সেদিন আমাদের নেত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে বেঁচে গিয়েছিলেন। পরে শেখ হাসিনা দেশে ফিরে এসে এ দেশের মানুষকে নিয়ে অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম করেছেন এবং বঙ্গবন্ধু হত্যার বিচার করে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।

পশ্চিমা বিশ্বের নেতাদের উদ্দেশে আ‌ওয়ামী লী‌গের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, কথায় কথায় মানবাধিকারের কথা বলেন, গণতন্ত্রের দোহাই দিচ্ছেন। কাদের নিয়ে আপনারা মানবাধিকার প্রতিষ্ঠা করতে চান? কাদের নিয়ে গণতন্ত্রের কথা বলেন? যে দ‌লের প্রতিষ্ঠাতা খুনি জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছিলেন, আইন করে বিচার বন্ধ করেছিলেন, সেই দলকে নিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চান? যারা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি তাদের আশ্রয় দিয়েছে, তাদের নিয়ে মানবতার কথা বলেন, আইনের শাসনের কথা বলেন কোন হিসেবে? যারা ক্ষমতায় থাকতে সন্ত্রাস করেছে, মানুষ হত্যা করেছে, নারী নির্যাতন করেছে। তাদের নিয়েতো কখনো মানবাধিকার প্রতিষ্ঠা হতে পারে না।

তিনি বলেন, বিএনপি-জামায়াত সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত। আপনারা দেখেছেন কয়েকদিন আগে কানাডার ফেডারেল কোর্ট পঞ্চমবারের মতো বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করে রায় দিয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ এবং সঞ্চালনা করেন বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –