• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতির নামে মানুষ পোড়ানো ভয়াবহ অপরাধ: তথ্যমন্ত্রী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জুলাই ২০২৩  

 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে সামাজিক অপরাধের পাশাপাশি রাজনৈতিক অপরাধও বাড়ছে। যানবাহনে আগুন দেওয়া, মানুষ পোড়ানো এগুলো ভয়াবহ রাজনৈতিক অপরাধ। রাজনীতির নামে জীবন্ত মানুষ পোড়ানো ও যানবাহনে আগুন দেওয়া পৃথিবীর অন্য কোথাও ঘটে কিনা জানি না।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোার্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত ৪০ বছর পূর্তি উপলক্ষে আলোচনায় সভায় এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ক্রাইম রিপোর্টিং একটি ঝুঁকিপূর্ণ বিট। কারণ যখন অপরাধ বিটের সাংবাদিকরা কোনো অপরাধীর বিরুদ্ধে নিউজ করে তখন সে ক্ষেপে যায়। রাজনৈতিক বিটেও ঝুঁকি আছে।

দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য মুনাফাখোরদের দায়ী করে তিনি বলেন, শুধুমাত্র সংকটের কারণেই সবসময় বাজার দর বাড়ে না, এজন্য মুনাফাখোররাও দায়ী। অতিরিক্ত মুনাফা করার প্রবৃদ্ধিও অপরাধ। এগুলো নিয়েও রিপোর্টিং করা দরকার। যারা মজুত করে, দাম বাড়ায় তাদের বিরুদ্ধেও রিপোর্ট হওয়া দরকার। তবে এসব নিয়ে রিপোর্টিং করাও ঝুঁকিপূর্ণ। এরপরও সাংবাদিকরা এসব বিষয়ে রিপোর্টিং করেন বলেও সমাজ সঠিক পথে হাঁটছে।

সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, আজও আপনারা ঐক্যবদ্ধ আছেন। এভাবেই ঐক্যবদ্ধ থাকবেন। ভূঁইফোড় পত্রিকা ও ইউটিউবের নামে চ্যানেল পরিচয় দেওয়াদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অনেক সময় গ্রামের মানুষ বোঝে না কোনটা টিভি আর কোনটা ইউটিউব। যারা ইউটিউবে চ্যানেল খুলে নিউজ প্রকাশ করছেন এমন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করছি।

এ সময় উপস্থিত ছিলেন- ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল, সেক্রেটারি মামুনূর রশীদ, সাবেক সভাপতি আবু সালেহ আকন, সাবেক সেক্রেটারি আবুল হোসেন প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –