• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

বিএনপি ভুল রাজনীতির কারণে হতাশাগ্রস্ত: এনামুল হক শামীম          

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জুলাই ২০২৩  

 
পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি ভুল রাজনীতির কারণে হতাশাগ্রস্ত। এ হতাশাগ্রস্ততার কারণে তারা বারবার বিভ্রান্তমূলক কথা বলে যাচ্ছেন। রোববার শরীয়তপুরের সখিপুরের চরভাগায় বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়া অডিটোরিয়ামে নড়িয়া উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় এসব কথা তিনি।

এনামুল হক শামীম বলেন, জনগণের আস্থা আছে এই সরকারের ওপর, আস্থা রাখবে আমাদের বর্তমান নির্বাচন কমিশনের ওপরও। যে নির্বাচন কমিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে, তারা এ দায়িত্বটা যথাযথ ও সততার সঙ্গে পালন করবে, এটাই আমরা প্রত্যাশা করি।

তিনি আরো বলেন, আজ ১৬ জুলাই জননেত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস। ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ফখরুদ্দিন-মইনউদ্দিনের সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে গ্রেফতার করে। তাকে গ্রেফতারের মধ্য দিয়ে বাংলার জনগণের গণতান্ত্রিক অধিকারকে অবরুদ্ধ করার অপপ্রয়াস চালায় তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার। তিনি আদালতের গেটে দাঁড়িয়ে প্রায় ৩৬ মিনিটের অগ্নিঝরা বক্তৃতার মাধ্যমে তৎকালীন সরকারের হীন-রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করেন। গ্রেফতার-পূর্ব মুহূর্তে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একটি চিঠির মাধ্যমে দেশের জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের গণতন্ত্র রক্ষায় মনোবল না হারিয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। সুতরাং তত্ত্বাবধায়ক সরকার আর কোনোদিনই বাংলাদেশে আসবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন।

এতে নড়িয়া উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের ১৯০০ প্রতিনিধি অংশগ্রহণ করেন। এর মধ্যে ৫৪ জন প্রতিনিধি বক্তব্য রাখেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –