• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

বিএনপির রক্তে বাংলার মাটি নষ্ট হোক মানুষ তা চায় না: বাহাউদ্দীন

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জুলাই ২০২৩  

 
'রক্ত দিয়ে হলেও আওয়ামী লীগের অধীনে নির্বাচন প্রতিহত করা হবে' বিএনপির এমন ঘোষণার জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, বিএনপির রক্ত দূষিত রক্ত। ওই রক্তে বাংলার পবিত্র মাটি নষ্ট হোক এটা বাংলার মানুষ চায় না। বুধবার রাত ১০টার দিকে যশোর জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যেকালে তিনি এ কথা বলেন।

এর আগে বিকেল সাড়ে ৫টায় শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এ সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন (সাচ্চু)। দীর্ঘ ১৭ বছর পর যশোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করে। বৃষ্টি উপেক্ষা করে দুপুর থেকে মিছিল সহকারে আসতে শুরু করে দলের নেতাকর্মীরা।

বাহাউদ্দীন নাসিম বলেন, বিএনপির লক্ষ্য নির্বাচন নষ্ট করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসা। তারা ১৪ বছর ধরে বিভিন্ন ২৭ ও ৩০ দফা দিয়ে দেশকে ধ্বংস করার পরিকল্পনা করছে। তারা চায় মুক্তিযুদ্ধের লালিত স্বপ্ন ধ্বংস করতে। মুক্তিযুদ্ধের চেতনা নস্যাৎ করে দেশটাকে অন্ধকারে নিয়ে যেতে চায়। আসলেই বিএনপির দফা হলো দেশটাকে নিয়ে ষড়যন্ত্র করা। বিএনপির ষড়যন্ত্র আর সফল হতে দেবে না আওয়ামী লীগ।

তিনি বলেন, আওয়ামী লীগের লক্ষ্য দেশের অর্থনৈতিক মুক্তি, দেশের মুক্তি। দেশের বৈষম্য দূর করা। শোষণ মুক্ত দেশ গড়ার। যেটি চেয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শেখ হাসিনার হাত ধরে জাতির পিতার স্বপ্নের পথেই হাঁটছে দেশ।

জেলা সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

বক্তব্য রাখেন আওয়ামী লীগের সদস্য নির্মল কুমার চ্যাটার্জী, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি, সাংসদ শেখ আফিল উদ্দিন, সাংসদ মেজর জেনারেল (অব.) ডা. নাছির উদ্দীন, সাংসদ কাজী নাবিল আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সৈয়দ নাসির উদ্দিন, কৃষিবিদ আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সদস্য আব্দুল্লাহ আল সায়েম।

এদিকে রাত সাড়ে ১০ টায় শেষ হয় সম্মেলনের প্রথম অধিবেশন। দ্বিতীয় অধিবেশন চলার সময় উন্মুক্তভাবে সভাপতি- সম্পাদক হতে ইচ্ছুকদের মঞ্চে এসে নাম লিখতে আহ্বান জানান কেন্দ্রীয় নেতারা। এসময় সভাপতি ২৭ জন এবং ৪৭ জন সাধারণ সম্পাদক প্রার্থী নাম লেখান। পরে কেন্দ্রীয় নেতা ও জেলার নেতারা যশোর সার্কিট হাউজে সভাপতি সম্পাদকের যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। সেখানে জেলার নেতাদের সঙ্গে সমঝোতা করে এই কমিটি ঘোষণা করা হবে বলে সূত্রে জানা গেছে। তবে রাত ১১টা পর্যন্ত কমিটির নাম ঘোষণা করা হয়নি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –