• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

লন্ডনে বিলাসী জীবন তারেকের, নেতাদের মধ্যে অসন্তোষ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জুলাই ২০২৩  

এক যুগেরও বেশি সময় লন্ডনে পালিয়ে আছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আয়ের সুনির্দিষ্ট উৎস না থাকলেও স্ত্রী-সন্তানসহ সেখানে বিলাসী জীবনযাপন করছেন তিনি। অথচ দেশে পকেটের টাকা খসিয়ে আন্দোলন করেও কোনো ফায়দা হাসিল করতে পারছেন না বিএনপির নেতাকর্মীরা। বিষয়টি নিয়ে দলের মধ্যে চলছে তীব্র অসন্তোষ। তাই তারেক রহমানের ওপর ক্ষেপে আছে দলটির সিনিয়র নেতাদের বড় একটি অংশ।

জানা গেছে, বর্তমান সরকারের টানা তিন মেয়াদেই বিএনপি নেতাকর্মীরা আন্দোলন-সংগ্রামে সময় পার করছেন। অর্থ ব্যয় করছেন। যদিও তারা তেমন সফলতা পাননি। আগামীতে যদি তাদের আন্দোলনে সরকারের পতন হয়, তাহলে তার সুফল ভোগ করবেন তারেক রহমান। অথচ তিনি বিদেশে বসে সুখে দিন কাটাচ্ছেন। আর এ কারণেই তাকে দেশে আসতে দিতে চান না দলটির বর্তমান মহাসচিব মির্জা ফখরুলসহ বেশকিছু সিনিয়র নেতা।

তারা বলছেন, মাঠে রক্ত ঝরাচ্ছি আমরা, অর্থ ব্যয় হচ্ছে আমাদের। আর উনি শুধু স্কাইপে ভিডিওকলে দুয়েকটি কথা বলেই শেষ করছেন। এভাবে কোনো নেতা দল চালাতে পারেন না। তার রক্তও ঝরছে না, তার টাকাও খরচ হচ্ছে না। তাহলে আমরা কেন তাকে মেনে নেবো? আমাদের পথ আমরাই দেখবো।

শুধু তাই নয়, তারেক রহমানের দেশে আসা ঠেকাতে ঐসব নেতা এরই মধ্যে নানা কৌশলও বের করে রেখেছেন। ছাত্রদলের নতুন কমিটির দুই শীর্ষ নেতা শ্রাবণ ও জুয়েলকে দিয়ে তা বাস্তবায়নের চেষ্টাও চলছে বলে জানিয়েছে একাধিক সূত্র।

পরিচয় গোপন রাখার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য এ বিষয়ে বলেন, দীর্ঘদিন পালিয়ে থাকলে যেকোনো নেতার প্রতিই কর্মীরা আনুগত্য হারিয়ে ফেলে। উনি (তারেক রহমান) যদি মামলা-জেলের ভয়ে বিদেশে পালিয়ে থাকেন, তাহলে কর্মীরা মাঠে নামতে সাহস পাবে কীভাবে? ফলে নেতাকর্মীরা ভিন্নকিছু ভাবতে বাধ্য হবেন। এখানেও তেমনটি হয়েছে। এখন আর এসব আমাদের হাতে নেই।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –