• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

বিএনপি জনগণকে ভয় পায়: ওবায়দুল কাদের

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুলাই ২০২৩  

 
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনবিচ্ছিন্ন বিএনপি জনগণকে ভয় পায়। এ কারণে তারা নির্বাচনকে ভোটারশূন্য করার ষড়যন্ত্র ও অপতৎপরতায় লিপ্ত। জনসমর্থনহীনতার ভীতি থেকেই নির্বাচন নিয়ে বিভ্রান্তিকর ও অযৌক্তিক অপপ্রচার চালাচ্ছে বিএনপি।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সম্প্রতি অনুষ্ঠিত সিটি কর্পোরেশন নির্বাচনসহ অন্যান্য নির্বাচনে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই প্রমাণ করে নির্বাচন নিয়ে জনগণের মধ্যে ব্যাপক আগ্রহ রয়েছে। বিএনপি ও তাদের জোটে থাকা রাজনৈতিক দলসমূহ নির্বাচনে অংশগ্রহণ না করলেও এসব নির্বাচনে ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে।

তিনি আরো বলেন, বাংলার জনগণ বিএনপিকে বিশ্বাস করে না। তাই তাদের কোনো চক্রান্তই সফল হবে না। ভোটারদের স্বস্তঃস্ফূর্ত অংশগ্রহণে শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণের রায়েই সরকার নির্বাচিত হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ দেশে ভোটারবিহীন নির্বাচনের প্রবক্তা বিএনপি। তাদের সময় নির্বাচন কমিশনের স্বাধীন ও নিরপেক্ষভাবে কাজ করার সুযোগ ছিল না। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নির্বাচন কমিশনকে সাংবিধানিক বিধান অনুযায়ী একটি স্বাধীন প্রতিষ্ঠানে পরিণত করেছেন। নির্বাচন কমিশনের আর্থিক সক্ষমতা বৃদ্ধি করেছেন। সাংবিধানিক প্রক্রিয়া সুদৃঢ় করতে নির্বাচন কশিমন গঠনে সুনির্দিষ্ট আইন প্রণয়ন করেছেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির সময় কোনো গণতান্ত্রিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়নি বরং ক্ষমতাকে কুক্ষিগত করার অপচেষ্টায় তারা বহু গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করেছে। বিএনপি ক্ষমতা দখল করে রাষ্ট্রব্যবস্থাকে অকার্যকর করে রেখেছিল। তারা আবার ক্ষমতায় এলে সেই ধ্বংসাত্মক রাজনীতির পুনরাবৃত্তি ঘটবে।

ওবায়দুল কাদের বলেন, গণতান্ত্রিক ব্যবস্থা ও সাংবিধানিক প্রক্রিয়ার প্রতি বিএনপির কোনো আস্থা নেই। অন্যদিকে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গণতান্ত্রিক প্রতিষ্ঠান গড়ে তোলা ও এসব প্রতিষ্ঠানের সব ধরনের সক্ষমতা বৃদ্ধি করেছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –