• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

খালেদার সঙ্গে সাক্ষাৎ না করেই ঠাকুরগাঁওয়ে ফখরুল, ধূম্রজাল

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জুলাই ২০২৩  

ঈদুল আজহায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে দলের কেন্দ্রীয় ও তৃণমূলের সিনিয়র নেতারা গুলশানে ভিড় জমিয়েছেন। কিন্তু সেখানে ছিলেন না বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ না করেই নিজ এলাকা ঠাকুরগাঁওয়ে চলে গেছেন তিনি। এ নিয়ে বিএনপিতে দ্বিমত ও ধূম্রজাল সৃষ্টি হয়েছে।

বিএনপির কোনো কোনো নেতা বলেন, দলীয় চেয়ারপার্সনের সঙ্গে সাক্ষাৎ না করা মির্জা ফখরুলের ধৃষ্টতার বহিঃপ্রকাশ। বিএনপির নেতৃত্ব পেতে তিনি দীর্ঘদিন ধরে নানা ষড়যন্ত্র করছেন। খালেদা জিয়াকে গুরুত্ব না দেওয়া সেই ষড়যন্ত্রেরই অংশ।

এদিকে বিএনপির আরেকটি পক্ষ বলছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঈদে ঠাকুরগাঁওয়ে থাকবেন, এটি পূর্ব নির্ধারিত ছিল। তিনি বিষয়টি আগেই দলের চেয়ারপার্সনকে অবহিত করেছেন এবং তার অনুমতি নিয়েই নিজ এলাকায় ঈদ উদযাপন করতে গিয়েছেন মির্জা ফখরুল। তার প্রতিপক্ষ এই বিষয়কে ব্যবহার করে ফায়দা হাসিলের পাঁয়তারা করছে। এটা কোনোভাবেই রাজনৈতিক শিষ্টাচার হয়।

অন্যদিকে বিএনপির বিভিন্ন সূত্র বলছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইচ্ছা করেই খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেননি। তিনি মনে করেন, খালেদা জিয়ার রাজনৈতিক কর্মকাণ্ড তারেক রহমানের কর্মকাণ্ডের সঙ্গে সাংঘর্ষিক। আর তারেক রহমান বর্তমানে বিএনপির নেতৃত্ব দিচ্ছেন। এ কারণে খালেদা জিয়ার পরিবর্তে তারেককেই বেশি গুরুত্ব দিচ্ছেন মির্জা ফখরুল।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, তারেক রহমানের ইঙ্গিতেই খালেদা জিয়াকে এড়িয়ে যাচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুধু ঈদ নয়, স্বাভাবিক সময়েও দলীয় কোনো বিষয়ে খালেদার সঙ্গে আলোচনা করেন না তিনি। আবার তারেক রহমানের সিদ্ধান্ত ছাড়াই বিভিন্ন দলীয় কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব। এসব কারণে মির্জা ফখরুলকে নিয়ে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হয়েছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –