• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

বিদেশিদের সঙ্গে বিএনপির গোপন ষড়যন্ত্র চলছেই  

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জুন ২০২৩  

 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল ও সরকারের পতন ঘটিয়ে ক্ষমতা দখল করতে নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বিএনপি। যুগপৎ আন্দোলন, দেশব্যাপী কর্মসূচি পালন করেও তারা সরকারের বিরুদ্ধে জনগণকে উসকে দিতে ব্যর্থ হয়েছে। দেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে কূটনৈতিকদের সঙ্গে বারবার বৈঠক করেও সমালোচিত হয়েছে বিএনপি। তবে থেমে নেই তারা। প্রকাশ্যে ষড়যন্ত্র বাস্তবায়ন করতে না পেরে নতুন কৌশল অবলম্বন করছে বিএনপি। সমালোচনা এড়াতে এবার গোপনে বিদেশিদের দ্বারস্থ হচ্ছেন দলটির সিনিয়র নেতারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কূটনৈতিকদের সঙ্গে রীতিমতো আত্মীয়তা শুরু করেছে বিএনপি। সম্প্রতি দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর বাসায় একাধিকবার বৈঠক করেছেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জাপানসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা। সেসব বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতারাও উপস্থিত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠকে অংশ নেয়া এক নেতা বলেন, বিএনপি যেকোনো মূল্যে আগামী নির্বাচন বানচাল করতে এবং ক্ষমতায় বসতে চায়। এজন্য বিদেশিদের চাওয়া-পাওয়া এবং পরামর্শ চাইতেই কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করা হয়েছে।

পরিচয় গোপন রাখার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, কূটনীতিকদের কাছে দেশের অভ্যন্তরীণ বিষয়ে নালিশ করে বারবার তোপের মুখে পড়েছে বিএনপি। তবু তাদের ষড়যন্ত্র থেমে থাকেনি। প্রকাশ্যে বৈঠক করে সফল না হওয়ায় এবার গোপনে বিদেশিদের বাসায় ডেকে আনছেন বিএনপি নেতারা।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বিএনপি আর কোনোদিনই মাঠের রাজনীতিতে সফল হবে না। এটা বুঝতে পেরেই নতুন অপকৌশল গ্রহণ করেছে তারা। বহিঃশক্তির সঙ্গে গোপনে বিএনপির ষড়যন্ত্র এখনো চলছে। এ কারণে তাদের বিষয়ে দেশের জনগণসহ সচেতন মহলকে আরো সতর্ক থাকতে হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –