• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

মানবতা হরণকারীরা গণতন্ত্রের সবক দিচ্ছে: মাহবুব উল আলম হানিফ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জুন ২০২৩  

 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি-জামায়াতকে পাশে বসিয়ে মানবতা হরণকারীরাই গণতন্ত্রের সবক দিচ্ছে। তারা এর পাঠশালা খুলে বসেছে। আমাদের মানবতার সবক দিতে হবে না। এদেশে বঙ্গবন্ধুকন্যা প্রমাণ করেছেন মিয়ানমার সরকারের তাড়িয়ে দেওয়া ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে তিনি বিশ্বে মানবতায় অনন্য।

শুক্রবার আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, আজ আমরা দেখি বিএনপি খুব উজ্জীবিত। তারা আন্তর্জাতিক শক্তির ভয় দেখাচ্ছে। তারা আমাদের ক্ষমতাচ্যুত করতে চায়, শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে চায়। আপনারা কাকে ভয় দেখান? আমরা আওয়ামী লীগের কর্মী, আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, আমরা জননেত্রীর সৈনিক। আমাদের ভয় দেখিয়ে কোনো লাভ নেই।

তিনি বলেন, বঙ্গবন্ধু জীবনে কারো কাছে মাথা নত করেননি, মৃত্যু ভয়ে ভীত হননি, মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে যিনি মুক্তির জয়গান গেয়েছিলেন, তারই কন্যা শেখ হাসিনাও কখনো কারো কাছে মাথা নত করবেন না। দেশি-বিদেশি সব ষড়যন্ত্র ছিন্ন করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে।

বিএনপির প্রতি প্রশ্ন রেখে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর কোথায় ছিল গণতন্ত্র? কোথায় ছিল মানবাধিকার? শুধু আওয়ামী লীগের কর্মী হিসেবে নৌকা মার্কায় ভোট দেওয়ার কারণে আমাদের প্রায় ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। ১০ হাজার মা-বোনকে পাশবিক নির্যাতনের শিকার হতে হয়েছিল, তখন কোথায় ছিল আপনাদের মানবতা? যখন আমাদের নেতা শাহ এম এস কিবরিয়াকে প্রকাশ্য জনসভায় হত্যা করা হলো। তখন কোথায় ছিল আপনাদের গণতন্ত্র? 

দেশের গণতন্ত্র নিয়ে বিএনপি নেতাদের দেওয়া বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, আমাদের সংসদ সদস্য আহসানুল্লাহ মাস্টারকে যখন প্রকাশ্য হত্যা করা হলো, তখন কোথায় ছিল আপনাদের গণতন্ত্র ও আইনের শাসন? যখন আমরা দেখলাম চট্টগ্রামে অধ্যাপক প্রবাল কৃষ্ণ মুহুরীকে রাইফেল ঠেকিয়ে মাথায় গুলি করে মগজ ছিন্নভিন্ন করা হয়েছিল, তখন আপনাদের গণতন্ত্র কোথায় ছিল?

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –