• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে: হানিফ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জুন ২০২৩  

 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, স্বাধীনতাবিরোধী রাজাকার ও তাদের বংশধররা এখনো বঙ্গবন্ধুকে মন থেকে মেনে নিতে পারেনি। তাদের মনে এখনো বঙ্গবন্ধুকে নিয়ে আক্রোশ। আর তাই চট্টগ্রামে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করা হয়েছে। এজন্য জাতির কাছে তাদের ক্ষমা চাইতে হবে। শুক্রবার সাভারের হেমায়েতপুরে ঢাকা জেলা ১৪ দল আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, বুধবার চট্টগ্রামে তারুণ্যের সমাবেশের নামে বিএনপির নেতাকর্মীরা কোনো কারণ ছাড়াই বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করেছে।  বঙ্গবন্ধুর ওপর আঘাত হানা মানে স্বাধীনতার ওপর আঘাত হানা। এজন্য বিএনপি নেতাকর্মীদের জাতির কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় জনগণ তাদের বিচারের মুখোমুখি দাঁড় করাবে।

তিনি আরো বলেন, বিএনপি নেতারা বলেছেন- বিদেশি কিছু চিঠির কারণে নাকি সরকারের হাঁটু কাঁপা শুরু হয়েছে। আমি বলতে চাই- আওয়ামী লীগের নেতাকর্মীদের হাঁটু কাঁপে না। আওয়ামী লীগ রাজাকার ও তাদের বংশধরদের হাঁটু ভাঙার ক্ষমতা রাখে। বিএনপির ভরসা বিদেশি ষড়যন্ত্র আর আওয়ামী লীগের শক্তি জনগণ। আওয়ামী লীগ কোনো বিদেশি প্রভুর ওপর নির্ভর করে না। তাই এসব চিঠিতে কিছু যায় আসে না। বাংলাদেশের জনগণ এসব চিঠির দুই পয়সা দাম দেয় না।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, একাত্তরে যারা রাজাকার ছিল, এখনো তারা রাজাকার। এই অপশক্তিকে রাজপথে মোকাবিলা করে শেখ হাসিনাকে রাষ্ট্রক্ষমতায় এনে আমরা দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখবো।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –