• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৭ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

তারেককে দায়িত্ব দিয়ে চরম ভুল করেছেন খালেদা

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জুন ২০২৩  

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া আবারো শারীরিক জটিলতায় ভুগছেন। এ কারণে গত ১২ জুন গভীর রাতে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। গত ৫ বছর ধরে অসুস্থতার কারণে রাজনীতির বাইরে রয়েছেন তিনি। সেই সুযোগে লন্ডন থেকে বিএনপিকে নিজের ইচ্ছেমতো চালাচ্ছেন তারেক রহমান। তবে অদূরদর্শী নেতৃত্ব ও বারবার ভুল পদক্ষেপের কারণে রাজনৈতিকভাবে অধঃপতন ঘটেছে বিএনপির।

এক সময় বিএনপির রাজনীতি করা একাধিক নেতা বলেন, তারেক রহমান বাংলাদেশে প্রতিহিংসার রাজনীতির প্রচলন করেছেন। স্থায়ীভাবে ক্ষমতা দখলের জন্য হাজারো নিরীহ মানুষকে নৃশংসভাবে হত্যা করেছেন। সম্পদের লোভ আর ক্ষমতার মোহে অল্প বয়সেই দুর্নীতিতে জড়িয়ে পড়েন তারেক। দুর্নীতি মামলায় সাজা হওয়ার পর তিনি লন্ডনে পালিয়ে গেলেও অপরাধ জগত থেকে বের হতে পারেননি। বিএনপিকে ব্যবহার করে দিনের পর দিন চাঁদাবাজি-নাশকতার মতো অপরাধ করে চলেছেন। সেই তারেককে প্রশ্রয় ও দলের দায়িত্ব দিয়ে রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় ভুল করে চলেছেন খালেদা জিয়া।

তারা আরো বলেন, বিএনপির রাজনৈতিক দুর্দশার দায়ভার তারেকের ওপরই বর্তায়। রাজনীতিতে বিএনপির নাকানি-চুবানি খাওয়ার জন্য তারেক রহমানের অপকর্মই দায়ী। এ কথা অস্বীকারের কোনো উপায় নেই।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, তারেক রহমানের নেতৃত্বগুণ ও দূরদর্শিতা নেই। তাকে দলের দায়িত্ব দিয়ে খালেদা জিয়া চরম ভুল করেছেন। এখন সেই ভুলেরই মাশুল দিচ্ছে বিএনপি।

তারা আরো বলেন, দুর্নীতি, দুর্বৃত্তায়ন ও অপরাজনীতির কারণে বিএনপি বারবার হোঁচট খাচ্ছে। বিএনপি ক্ষমতায় থাকতে তারেক রহমানের দুর্নীতি, দুঃশাসন ও সীমাহীন লুটপাটের চিত্র আজও ভোলেনি দেশবাসী। বর্তমানেও লন্ডনে বসে দলকে নিজের স্বার্থে ব্যবহার করছেন তিনি। চাঁদাবাজি, কমিটি ও মনোনয়ন বাণিজ্যসহ নানা অপকর্মের মাধ্যমে হাজার কোটি টাকা আয় করছেন তিনি। সেই টাকায় লন্ডনে সপরিবারে বিলাসী জীবনযাপন করছেন তিনি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –