• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৭ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

খালেদা জিয়া মুক্তি পেলেই পদ হারাবেন তারেকপন্থী অসংখ্য নেতা

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জুন ২০২৩  

 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণে খালেদা জিয়া মুক্তি পেতে পারেন- এমন গুঞ্জন চাউর হওয়ার পর তারেকপন্থী অসংখ্য নেতা নড়েচড়ে বসেছেন। তাদের মধ্যে পদ হারানোর শঙ্কাও কাজ করছে। জানা গেছে, খালেদা জিয়া মুক্তি পাবার পর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিতে পারেন। এ খবর ছড়িয়ে পড়ার পর খালেদাপন্থীরা চাপা উচ্ছ্বাস প্রকাশ করলেও বেকায়দায় পড়েছেন  তারেকপন্থী নেতাকর্মীরা।

তাদের আশঙ্কা, এমনটি হলে তারাও পদ হারাবেন। মাইনাস ফর্মুলায় বলি হয়ে তারা নির্বাসিত হবেন অনিশ্চিত রাজনৈতিক অচলায়তনে, যেখান থেকে চাইলেও আর ফেরা সম্ভব নয়।

সূত্র জানায়, খালেদা জিয়া মুক্তি পেতে পারেন- এমন খবর লন্ডন পর্যন্ত পৌঁছালে দলের অভ্যন্তরে গুঞ্জন ছড়িয়ে পড়ে যে তারেক রহমানের বিদায় ঘণ্টা বেজে গেছে। কারণ, তিনি খালেদার মুক্তির জন্য দৃশ্যমান কোনো উদ্যোগ নেননি। বরং সুযোগ খুঁজেছেন খালেদার মুক্তি ইস্যুকে পুঁজি করে বিভিন্ন মহল থেকে অর্থ-বাণিজ্য করার। আর এ কথা খালেদা জিয়া জেনে গেছেন বলেই সন্তান হওয়া সত্ত্বেও তিনি তারেকের ফোন ধরেননি। এটা  থেকে সহজেই বোঝা যায় যে  তারেক রহমান দলীয় পদ হারাতে যাচ্ছেন।

এ ব্যাপারে খালেদাপন্থী একাধিক নেতাকর্মী জানান, ম্যাডাম (খালেদা জিয়া) তারেক রহমানের সব অপকর্মের ব্যাপারে অবগত হয়েছেন। ধারণা করা হচ্ছে, সে কারণেই তিনি তাকে দলীয় পদ থেকে অপসারণ করতে পারেন। যার পূর্বাভাস তিনি দিয়েছেন তারেকের ফোন রিসিভ না করে।

তারা আরো বলছেন, খালেদা জিয়া ঠিকই করেছেন। কারণ, তারেক সন্তান হয়ে কখনো মায়ের মুক্তি ইস্যুতে ব্যবসা করতে পারেন না। পাশাপাশি পদ-মনোনয়ন বাণিজ্য করে রাজনৈতিকভাবে অনভিজ্ঞ-অদক্ষদের দলে ঠাঁই দিতে পারেন না। যেটা তিনি  করেছেন বলেই এর শাস্তি অচিরেই তিনি পেতে যাচ্ছেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –