• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৭ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

ছাত্রলীগকে নিয়ে কটূক্তি, প্রবাসীসহ ৪ জনের নামে মামলা     

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ মে ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকার দলীয় সংগঠন ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করায় কানাডা-আমেরিকা প্রবাসীসহ চারজনের বিরুদ্ধে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়েছে।

সোমবার (৮ মে) দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন।

আসামিরা হলেন, ঢাকার জিগাতলা এলাকার বাসিন্দা কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটো, সবুজবাগ এলাকার আমেরিকা প্রবাসী নাজমুস সাকিব, একই এলাকার আনিছ মিয়া ও গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইব্রাহিম আলী। এছাড়া মামলায় আরও অজ্ঞাত ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

আদালতের বিচারক ড. আবদুল মজিদ মামলার আবেদনটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

এদিকে মামলা সূত্রে জানা গেছে, কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটো, আমেরিকা প্রবাসী নাজমুস সাকিবসহ অন্যান্যরা বিভিন্ন সময়ে অনলাইন নাগরিক টিভি নামে ফেসবুকে থাকা একটি পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছেলে সজীব ওয়াজেদ জয়সহ আওয়ামী লীগের একাধিক নেতা ও ছাত্রলীগকে নিয়ে কটূক্তি ও অশালীন মন্তব্য করে আসছে। এতে বিদেশে বাংলাদেশসহ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এসব অপপ্রচার বন্ধ করাসহ জড়িতদের বিরুদ্ধে আইনগত বিচার চেয়ে সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়েছে।

মামলার বাদী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন বলেন, মামলার আসামিরা দেশ ও জাতির ক্ষতি করতে বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছেন। আর ছাত্রলীগকে কুত্তালীগ বলা হচ্ছে। এ কারণে ছাত্রলীগের মানহানি ও সম্মানহানি হয়েছে। আমরা চাই এ ধরনের অপপ্রচার বন্ধ করা হোক। একইসঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হোক।

সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী রুহুল আমিন তালুদার বলেন, আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –