• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৭ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

বঙ্গমার্কেটে আগুন: সন্দেহের তীর বিএনপির দিকে

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩  

 
রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় অনেকের সন্দেহের তীর এখন বিএনপির দিকে। দলটির অগ্নিসন্ত্রাস ঘটানোর অভিজ্ঞতা রয়েছে। এছাড়াও দেশে এত বড় একটা ঘটনার পর  সরকারের সমালোচনা ছাড়া ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে দেখা যায়নি দলটির নেতাকর্মীদের।

এরইমধ্যে অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারকে দোষারোপ করেছে বিএনপি। তবে ক্ষতিগ্রস্ত দোকানিদের বিন্দুমাত্র সহায়তা করেছেন, এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি। এদিকে দেশের রাজনৈতিক সচেতন মহল বলেছেন, বঙ্গবাজারসহ দেশের বেশ কিছু স্থানে অগ্নিকাণ্ড ঘটেছে। এগুলো আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপির নাশকতা কিনা তা খতিয়ে দেখা দরকার।

বিশ্লেষকরা বলছেন, বঙ্গবাজারের ঘটনায় রাজনৈতিক ফায়দার হিসাব-নিকাশ করে লাভের বিষয়টি বিশেষভাবে বিবেচনা করে কৌশলে ক্ষতিগ্রস্তদের খোঁজ নিয়েছে বিএনপি। এটি নিছক ঘৃণ্য রাজনীতির অংশ বলেও ক্ষোভ প্রকাশ করেন তারা।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি হতে সদ্য ছেড়ে আসা এক নেতা বলেন, বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে রাজনৈতিক লাভ-ক্ষতির অংক কষছে বিএনপি। এ সময় মানুষের পাশে না দাঁড়িয়ে সরকারকে দোষারোপ করা শুরু করেছে তারা। জাতীয় একটি দুর্যোগকালীন সময়েও তারা  ঘৃণ্য রাজনীতি করার অপচেষ্টা করছে। রাজনৈতিক দলগুলো যখন ডান-বাম না দেখেই রূপগঞ্জের বিষয়ে খোঁজ-খবর নিয়েছে, ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে, তখন বিএনপি লাভ-লোকসানের খাতায় অংক করা নিয়ে ব্যস্ত ছিল, যা প্রমাণ করে যে দলটি কখনোই জনগণের ছিল না।

তিনি ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, বৃহত্তর একটি রাজনৈতিক দল হিসেবে বিএনপির উচিত ছিল প্রথমদিনেই ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো, আর্থিক সহায়তা দেওয়া। কারণ, বিএনপির অনেক নেতাই এই দেশের মানুষের রক্ত চুষে বিদেশে অর্থপাচার করেছেন। জাতির বিপদেও বিএনপি নিজেদের ফায়দা নিয়ে ব্যস্ত ছিল। এখন সমালোচনায় পড়ে লোক দেখাতে প্রতিনিধি দল পাঠিয়ে খোঁজ নিচ্ছে বিএনপি। বিষয়টি দুঃখজনক।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –