• মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

বিজিবি জনগণের পাশে রয়েছে

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ আগস্ট ২০২৪  

দেশের বিরাজমান পরিস্থিতির কারণে ঠাকুরগাঁও-পঞ্চগড জেলার বেশ কিছু সীমান্তবর্তী এলাকার ‘মাইনরিটি’ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছিল। নিরাপত্তা নিয়ে শঙ্কা কাজ করায় তারা বিজিবি ক্যাম্পের আশেপাশে আশ্রয় নেন। তবে সীমান্তে সীমান্তে বিজিবির সার্বক্ষণিক টহলে স্বস্তি ফিরেছে তাদের মাঝে।
শনিবর (১০ আগস্ট) দুপুরে আটোয়ারীর বালিয়া সীমান্ত ফাঁড়ি পরিদর্শন করেন ঠাকুরগাঁও ৫০ বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মো. তৌহিদুর রহমান।
আলোয়া খাওয়া ইউনিয়নের ৪ নাম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দীপ চন্দ্র সিংহ বলেন, বর্তমানে আমরা বিজিবির সহযোগিতা পাচ্ছি। আমি যেখানে দাঁড়িয়ে আছি, এই মাঠেই বিজিবি কথা দিয়েছিল, আপনারা যেভাবে আমাদের সহযোগিতা চাইবেন সেভাবেই আমরা সহযোগিতা করবো। তিনি বলেন, বর্তমানে তারা অনেক সহযোগিতা করছেন। যে কোনো মুহূর্তে আমি যদি ফোন দেই অথবা এলাকার যে কেউ ফোন দিলেই বিজিবি সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছে।

স্থানীয় বাসিন্দা চিত্রানি রানী বলেন, আমার এই দেশে জন্ম হয়েছে, এই দেশেই বড় হয়েছি, এই দেশে মরবো। আমরা দেশ ছেড়ে ভারত যাব না। আমাদের এই এলাকা একেবারে শান্ত। আমাদের এলাকায় বাড়িঘর কোথাও কোনো ধরনের আগুন বা ভাঙচুর হয়নি।

‘শুনছি দূরে কোথায় যেন হামলা হচ্ছে। আমাদের এলাকার কেউ সীমান্ত পাড়ি দিয়ে ভারত যেতে চায়নি। দূর থেকে লোক এসে সীমান্ত পাড়ি দিয়ে ভারত যেতে চেয়েছিল। আমাদের এখানে কোনো ধরনের সমস্যা নেই। আমরা এখানে এখন পর্যন্ত শান্তিতেই রয়েছি। তবে শুনছি দেশের অবস্থা নাকি ভালো না।’ কর্নেল তৌহিদুর রহমান বলেন, সীমান্তঘেঁষে বসবাসরত মানুষদের সঙ্গে আমরা দেখা করেছি। তারা একেবারে নিরাপদে রয়েছেন। তারা বিভিন্ন জায়গায় কিছু ঘটনার কথা শোনায় কিছুটা আতঙ্কে ছিলেন। সে কারণে তারা আমাদের ক্যাম্পের আশপাশে অবস্থান নিয়েছিলেন।

তিনি বলেন, বিজিবি এর আগেও সীমান্তের মানুষের পাশে ছিল, এখনো আছে, আগামীতেও থাকবে। জনগণের পাশে আমরা সবসময়ই ছিলাম। বর্তমানে সীমান্ত একেবারে শান্ত রয়েছে। মানুষের জান-মাল রক্ষার্থে দিন রাত আমাদের পক্ষ থেকে টহল চলছে। আতঙ্কিত হবার কোনো সুযোগ নেই। আমরা অনেক মানুষের সাথে কথা বলেছি, তারা স্বস্তি ফিরে পেয়েছেন।

এ সময় ৫০ বিজিবির ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্নেল মো. তানজির আহমদ, সহকারী পরিচালক মিজানুর রহমান চৌধুরী, কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার মো. জসিম উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –