• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দুর্গা পূজার প্রস্তুতি নিচ্ছে ঠাকুরগাঁও জেলা আইন শৃঙ্খলা কমিটি

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২৩  

আজ সকাল ১০.৩০টায় ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মোঃ মাহবুবুর রহমান জেলা প্রশাসক ঠাকুরগাঁও এর সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে জেলা প্রশাসক এর সভাপতিত্বে শারদীয় দুর্গা পূজা-২০২৩ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। 

আইনশৃঙ্খলা সভা ও  প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন জনাব উত্তম প্রসাদ পাঠক পুলিশ সুপার ঠাকুরগাঁও, রামকৃষ্ণ বর্মন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্যাট ঠাকুরগাঁও,  মেজর এবিএম শাহরিয়ার সুমন সিও(ভারপ্রাপ্ত) ৫০ বিজিবি ব্যাটালিয়ন ঠাকুরগাঁও,জেলা হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি প্রবীর কুমার রায়,জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ মাহবুবুর রহমান খোকন, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও পৌরসভা মেয়ের ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য আঞ্জুমান আরা বন্যা,জেলা ক্রিয়া সংস্থার সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু,জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষসহ জেলাধীন অন্যান্য উপজেলার নির্বাহী কর্মকর্তা,ওসি পৌর মেয়র,উপজেলা চেয়ারম্যান, স্থানীয় সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ এবং অন্যান্য সরকারি অফিসের কর্মকর্তাগন।

আলোচনা সমুহ:

ক । সভার শুরুতে জেলা প্রশাসক মহোদয় সকলকে শুভেচ্ছা জানিয়ে সহকারী ম্যাজিস্ট্যাট জনাব মোঃ আসাদুল ইসলাম কে গত সেপ্টেম্বর মাসের সভার কার্যবিবরণী, সিদ্ধান্ত সমুহের সকলের মাঝে উপস্থাপনের আহ্বান করেন।
খ। ঠাকুরগাঁও জেলার সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগন স্ব- স্ব দায়িত্ব পূর্ন এলাকার সাফল্য, অপরাধচিত্র তুলে ধরেন।
গ। পূজা মন্ডবঃ ঠাকুরগাঁও জেলার পূজা মন্ডব সমুহ সিসি ক্যামেরা নাই। সকল মন্ডব সমুহ সিসি ক্যামেরার আওতায় আনতে হবে। অনেক মন্ডব বাঁশের তৈরি ও দরজা নাই অরক্ষিত আছে । এগুলো মন্ডব কমিটি নিজস্ব ব্যবস্থাপনায় ঠিক করবে। স্বেচ্ছাসেবক কমিটির গঠন করতে হবে। এছাড়াও দলীয়ভাবে ও প্রশাসনিক ভাবে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।
ঘ। টাক্স ফোর্স চলতি মাসে  যা অভিযান ছিল তা খুবই কম তাই পরবর্তীতে যেন প্রতিটি উপজেলায় কমপক্ষে একটি করে করা হয়। এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে নির্দেশনা দেয়া হয়।

ঙ। বড়মাঠ বড়মাঠে সৌন্দর্য বৃদ্ধির জন্য ফুলের গাছ লাগানো হয়েছে এগুলো যত্নের কথা বলা হয়েছে। এছাড়াও বড়মাঠে ফুসকা/চটপটির দোকান না করতে পারে সেজন্য পুলিশকে নির্দেশ দেন। এতে ঠাকুরগাঁও পৌর মেয়র আঞ্জুমান আরা বন্যা বলেন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যেন হকারদের উচ্ছেদ অভিযান না করা হয়, এতে দলীয় ইমেজ ক্ষুন্ন হতে পারে। হকারদের পূর্নবাসন প্রক্রিয়া শুরু করে তাদের স্থানান্তর করতে হবে। 

চ। ডায়াগনেস্টিক সেন্টার/ক্লিনিক ইদানিং পরিলক্ষিত হচ্ছে কিছু ডায়াগনেস্টিক ও ক্লিনিক সমুহের স্পেশালিষ্ট ও টেকনোলজিষ্ট ছাড়াই চিকিৎসা দেয়া হচ্ছে। যা খুবই বিপদজনক। এগুলো মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য অনুরোধ করেন।
ছ। ডেঙ্গু জ্বর ঠাকুরগাঁও জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তাই পরিস্কার পরিচ্ছন্ন ও মশার ওষুধ ছিটানোর বিষয়ে আলোচনা হয়।

জ। মাদক/জুয়া আসন্ন সারদীয় দূর্গাপূজার আসে পাশে যেন মাদক সেবন,মাদক ব্যবসা,ও জুয়ার আসর না বসে এবিষয়ে আলোচনা হয়।
ঝ। ফেসবুক/অনলাইন জুয়া ফেসবুকে উস্কানিমূলক বক্তব্য শেয়ার হচ্ছে, এবং জুয়া খেলা বন্ধের জন্য মোবাইল কোর্ট পরিচালনা বিষয়ে আলোচনা হয়।

ঞ। নির্বাচন একটি কুচক্রী মহল আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বর্জন করার পাঁয়তারা করছে। এবং ১৪/১৮ সালের মত জ্বালাও পোড়াও ভাংচুর করতে পারে এবিষয়ে আলোচনা হয়।
ট। সীমান্ত রাস্তা আসন্ন শুকনো মৌসুমে ৪০ দিনের কর্মসূচি কাবিখার মাধ্যমে মেরামত করার জন্য ইউএনও দের দির্দেশনা দেন।
ঠ। সীমান্তে ফসল এখন থেকে আমাদের প্রস্তুতি গ্রহন করতে হবে সীমান্তে যেন কোনোভাবেই ৩ ফুটের উচ্চতার বেশী ফসল না করে । যেমন ভুট্টা,পাঠ,আখ ইত্যাদি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –