• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঠাকুরগাঁওয়ে সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২৩  

আজ শুক্রবার বিকেলে সাড়ে ৫টায় ঠাকুরগাঁও সদর উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ বিডি হলরুমে মোঃ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে সামাজিক সম্প্রতি উদ্বুদ্ধকরণ, ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদ প্রতিহত করণ, ধর্মীয় উৎসব যথাযথ ভাবগাম্ভীর্য উৎসাহ উদ্দীপনার মাধ্যমে উদযাপনের পরিবেশ কে অক্ষূর্ণ রাখতে এক সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সামাজিক সম্প্রতি সভায় বক্তারা বলেন, সামাজিক সম্প্রীতি সুসংহতকরণ এবং অসম্প্রদায়িক চেতনায় ধর্মীয় ও সামাজিক বন্ধনকে এগিয়ে নেয়ার লক্ষ্যে প্রত্যেক ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে। তাহলেই সমাজে শান্তি ও ভ্রাতৃত্ব  প্রতিষ্ঠা হবে। এছাড়াও  বলেন এলাকার শান্তি শৃঙ্খলা যাতে বিনষ্ট না হয় সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করলে সম্মিলিতভাবে প্রতিহত করতে হবে। ঠাকুরগাঁও-এ সকল ধর্মের মানুষ  পারস্পরিক সম্প্রীতির মধ্যে বসবাস করছে। সেই সম্প্রীতি কেউ বা কোনো গোষ্ঠি নষ্ট করতে চাইলে তাদের ছাড় দেওয়া হবে না। আসন্ন শারদীয় দুর্গাপূজা সৌহার্দ্য ও শান্তিপূর্ন পরিবেশে উদযাপন এবং পূজা চলাকালীন নিরাপত্তা নিশ্চিত করা-সহ আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ  পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হবে এবং কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাকে কঠোর শাস্তি নিশ্চিত করা হবে বলে জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন শ্রী রমেশ চন্দ্র সেন এমপি ঠাকুরগাঁও ১ আসন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তম প্রসাদ পাঠক পুলিশ সুপার ঠাকুরগাঁও, দীপক কুমার রায় সাধারণ সম্পাদক জেলা আওয়ামী লীগ। অরুণাংশু দত্তর টিটু, ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও সভাপতি জেলা পূজা উদযাপন কমিটি। আঞ্জুমান আরা বন্যা মেয়র ঠাকুরগাঁও পৌরসভা ও সদস্য কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ। প্রবীর কুমার গুপ্ত বুয়া, সাধারণ সম্পাদক জেলা হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ। মোশারুল ইসলাম সাধারণ সম্পাদক সদর উপজেলা আওয়ামী লীগসহ ২২ ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার, পূজা মন্ডপের সভাপতি- সাধারণ সম্পাদক, মসজিদের ইমাম, মন্দিরেরর পুরোহিতগন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –