• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রানীশংকৈলে সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৩  

    
আজ ১১.৫০টায় ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণিত উপজেলা মিলনায়তনে মোঃ শাহরিয়ার রহমান উপজেলা নির্বাহী অফিসার এর সভাপতিত্বে সামাজিক সম্প্রতি উদ্বুদ্ধকরণ, ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদ প্রতিহত করণ, ধর্মীয় উৎসব যথাযথ ভাবগাম্ভীর্য উৎসাহ উদ্দীপনার মাধ্যমে উদযাপনের পরিবেশ কে অক্ষূর্ণ রাখতে এক সামাজিক সম্প্রীতি কমিটির সভা শেষে অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সভা চলাকালীন সময়ে রানীশংকৈল পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাধন বসাক তার বক্তব্যে  অভিযোগ করেন প্রশাসন থেকে হিন্দু ধর্মাবলম্বীরা যাথার্থ্য সহযোগিতা পান না। পরবর্তীতে রানীশংকৈল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ সোহেল রানা বর্ণিত অভিযোগটি মিথ্যা বলে পাল্টা জবাব দেন এবং জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ এর বক্তব্য চলাকালে তিনিও সাধন বসাক এর অভিযোগ সঠিক নয় বলে দাবি করলে বর্ণিত সাধন বসাক উত্তেজিত হন এবং সভা সাময়িক সময়ের জন্য বন্ধ থেকে পূনরায় শুরু হয়।

অনুষ্ঠানে  প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন-মোঃ মাহবুবুর রহমান জেলা প্রশাসক ঠাকুরগাঁও জেলা, 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তম প্রসাদ পাঠক পুলিশ সুপার ঠাকুরগাঁও,
মোঃ রেজাউল হক সিনিয়র সরকারি  পুলিশ সুপার বালিয়াডাঙ্গী এবং রাণীশংকৈল সার্কেল
মোঃ ইয়াসিন আলী সাবেক এমপি ও সভাপতি জেলা ওয়ার্কাস পার্টি। 
মোসা সেলিনা জাহান লিটা, সহ সভাপতি জেলা আওয়ামী লীগ ও সাবেক সংরক্ষিত আসনের এমপি। 
অরুণাংশু দত্তর টিটু, ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও সভাপতি জেলা   পূজা উদযাপন কমিটি
প্রবীর কুমার গুপ্ত বুয়া, সাধারণ সম্পাদক জেলা হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ। 
মো তাজ উদ্দিন সাধারন সম্পাদক রানীশংকৈল উপজেলা আওয়ামী লীগ। 
শ্রী পান গোবিন্দ সাহা বাচ্চু  সভাপতি পূজা উদযাপন কমিটি রানীশংকৈল উপজেলা শাখা।
সাধন বসাক,সাধারন সম্পাদক পূজা উদযাপন পরিষদ রানীশংকৈল উপজেলা ও রানীশংকৈল পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ।
মোঃ সোহেল রানা ভাইস চেয়ারম্যান রানীশংকৈল উপজেলা পরিষদ ও সভাপতি স্বেচ্ছাসেবক লীগ রানীশংকৈল উপজেলা শাখাসহ আটটি ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার, পূজা মন্ডপের সভাপতি- সাধারণ সম্পাদক, মসজিদের ইমাম, মন্দিরেরর পুরোহিতগন।

 অনুষ্ঠানের সকল বক্তারাও বলেন যে, "দুর্গা পূজা উপলক্ষে জাতীয় উৎসবে একটি ঐক্য ও সমন্বয়ের ধারা প্রতিষ্ঠা করতে চায় যা জাতীয় জীবনে আজ বড় প্রয়োজন। প্রতিটি পূজামণ্ডপ ও মণ্ডপগামী সড়কগুলোয়, বিশেষ করে রাতের বেলায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করারও দাবি ,দুর্ঘটনা এড়াতে পূজামন্ডপে আতশবাজি পোড়ানো যাবে না, আলোকসজ্জায় সতর্কতা অবলম্বন করতে হবে। পূজামন্ডপ সমূহে সকল প্রকার আলোকসজ্জা, সাজসজ্জা, মেলার আয়োজন, সাংস্কৃতিক অনুষ্ঠান, সকল প্রকার বাদ্যযন্ত্রের ব্যবহার  নামাজের সময় সীমিত করণসহ প্রযোজ্য ক্ষেত্র ব্যতীত অপর সকল সময়ে মাইক ব্যবহার থেকে বিরত থাকার জন্য বৈঠকে উপস্থিত বিভিন্ন পুজা মন্ডপের সভাপতি এবং সাধারণ সম্পাদকদের প্রতি অনুরোধ জানান। এবং শান্তি পূর্ণ ভাবে সভা সমাপ্ত হয়।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –