• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সেই হামিদের পাশে সেভ হিউম্যান লাইফ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মার্চ ২০২২  

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার রহিমানপুরের বাসিন্দা আব্দুল হামিদ। রহিমানপুরের মুথরাপুর বাজারে ছোট একটি হোটেল রয়েছে তার। সম্প্রতি সয়াবিন তেলের দাম বেড়ে যাওয়ায় খরচ কমানোর জন্য স্যালাইন পদ্ধতিতে ফোঁটায় ফোঁটায় পড়া তেলে পরোটা ভেজে ভাইরাল হন তিনি। এবার ভাইরাল সেই আব্দুল হামিদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন সেভ হিউম্যান লাইফ। উপহার হিসেবে দিয়েছে দোকানের যাবতীয় সামগ্রী।

৭ সদস্যের সংসার টিকিয়ে রাখতে অভিনব পন্থায় পরোটা ভেজে আলোচনায় আসেন আব্দুল হামিদ। দাম বাড়ায় কিছু দিন বেশি দামে পরোটা বিক্রির কারণে হোটেলে আসতো না ক্রেতা। পরে প্রতিবেশী রুহুল পণ্ডিতের পরামর্শে স্যালাইন পদ্ধতিতে পরোটা ভাজা শুরু করেন তিনি।  

গত ১১ মার্চ আব্দুল হামিদের অভিনব কায়দায় পরোটা ভাজার বিষটি বিভিন্ন সংবাদ মধ্যমে খবরের শিরোনাম হয়। পরে হামিদের ব্যাপারটি চোখে আসে সেচ্ছাসেবী সংগঠন সেভ হিউম্যান লাইফের। গতকাল শুক্রবার (২৫ মার্চ) হোটেল মালিক আব্দুল হামিদকে দোকানের যাবতীয় সামগ্রী উপহার দেন সেচ্ছাসেবী সংগঠন সেভ হিউম্যান লাইফ। 

দোকানের মালামাল পাওয়ার পর আব্দুল হামিদ বলেন, তেলের দাম বাড়ায় পরোটার দাম প্রতি পিস দশ টাকা করি। কিন্তু তাতে দোকানে কাস্টমার কমতে থাকে। এ ছাড়া কয়েকদিন আমার দোকানে তেমন বেচাকেনা হয়নি। ওই কদিন পরিবার চালাতে খুব কষ্ট হয়েছে। আমার একমাত্র সম্বল এই দোকান। পরে প্রতিবেশী রুহুল পণ্ডিত আমাকে ফোঁটায় ফোঁটায় তেলে পরোটা ভাজার পরামর্শ দেন।

পরে আমি সেভাবে পরোটা ভাজা শুরু করি। পরাটা ভাজার দৃশ্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলে তা ভাইলাল হয়। এ কারণে সারাদেশের মানুষ সেটি দেখে। সে ভিডিওটি দেখে সেভ হিউম্যান লাইফ নামে সংগঠনটিও। দেখার পর তারা আমার জন্য উপহার নিয়ে এসেছে, যা আমি কল্পনাও করতে পারিনি। আজকে আমি খুব খুশি। 

হামিদের স্ত্রী আজিজা বেগম বলেন, এমন একটা দিন আমাদের পরিবারে আসবে কখনো ভাবতে পারিনি। অভাবের কারণে নিজেও হোটেলে কর্মচারীর কাজ করি। ফোঁটায় ফোঁটায় তেলে পরোটা ভাজার কারণে অনেক জনে হুমকি দিয়েছে। কিন্তু যার অভাব সেই বুঝে। আজকে সেভ হিউম্যান লাইফ দোকানে সব মালামাল কিনে দিয়েছে। আমরা চিরকৃতজ্ঞ থাকব তাদের প্রতি। 

প্রতিবেশী রুহুল পন্ডিত বলেন, স্যালাইন পদ্ধতিতে ফোঁটায় ফোঁটায় তেলে পরোটা ভাজার ঘটনা দেশজুড়ে ভাইরাল হয়েছে। ভিডিওটি দেখে সেভ হিউম্যান লাইফ হামিদ ভাইকে সহযোগিতা করেছে। উনি এখন তার পরিবারকে নিয়ে ভালোভাবে দিন যাপন করতে পারবেন।

সেভ হিউম্যান লাইফের চেয়ারম্যান সাইফুল্লাহ আল হেলাল বলেন, সেভ হিউম্যান লাইফ একটি স্বেচ্ছাসেবী সংগঠন। অনেক দিন ধরে এটি মানবতার পাশে থেকে কাজ করে যাচ্ছে। তার ভিডিওটি ভাইরাল হলে আমাদের নজরে পড়ে এবং আমরা তাকে সহায়তা করার সিদ্ধান্ত নিই। পরে হামিদ ভাইয়ের সাথে কথা বলে তার চাহিদার দ্বিগুন মালামাল উনাকে উপহার দেওয়া হয়। আমরা আশা করি এর মাধ্যমে উনি ও উনার পরিবার উপকৃত হবেন।
কে/

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –